কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৫ মার্চ ২০১৭

মেশিনারি সেফটি শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা


প্রকাশন তারিখ : 2017-03-12

 

সম্প্রতি মেশিনারি সেফটি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন করেছে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর। এ কর্মশালা ডেনিশ ওয়ার্কিং এনভায়রনমেন্ট অথরিটি (ডিডব্লিউইএ)’র সহযোগিতায় রাজধানীর গুলশানের সিক্স সিজনস হোটেলে অনুষ্ঠিত হয়। ২৬ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ এবং ৫ মার্চ থেকে ৯ মার্চ দু’দফায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের পরিদর্শকদের সক্ষমতা বৃদ্ধিসহ সারা দেশের কারখানা ও প্রতিষ্ঠানগুলোতে সেফটি বিষয়ে সতেচতনা বৃদ্ধির লক্ষ্যে এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। অত্র দপ্তরের মেশিনারি সেফটি বিশেষজ্ঞগণ এ প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন।

কর্মশালায় কলকারখানা ও প্রতিষ্ঠানে মেশিনারি সেফটি সংক্রান্ত ঝুঁকি, বিপত্তি এবং ঝুঁকি নিরসন পদ্ধতি নিয়ে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি কাউন্সিলের জন্য প্রস্তুতকৃত মানদণ্ডসমূহের উপর আলোকপাত করা হয়। কর্মশালার অংশ হিসেবে একদিনের ফিল্ড ভিজিটে প্রশিক্ষণার্থীদের মেশিনারি সেফটির বিষয়গুলো হাতে কলমে শিক্ষা দেওয়া হয়।

উক্ত প্রশিক্ষণের সমাপনী দিবসে অত্র দপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক ড. মোঃ আনোয়ার উল্ল্যাহ, এফসিএমএ উপস্থিত থেকে প্রশিক্ষণের তাৎপর্য তুলে ধরেন  এবং প্রশিক্ষণলব্ধ জ্ঞান তাদের কর্মক্ষেত্রে আশা ব্যক্ত করেন। পরিশেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

 

 

 


Share with :
Facebook Facebook