কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৯ সেপ্টেম্বর ২০১৯

হোটেল সিটি ইন, খুলনায় অনুষ্ঠিত তিন (০৩) দিন (১৫-১৭ সেপ্টেম্বর, ২০১৯) ব্যাপী LIMA Refresher’s Training এর উদ্বোধন করেন বেগম মুন্নুজান সুফিয়ান, মাননীয় প্রতিমন্ত্রী, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।


প্রকাশন তারিখ : 2019-09-15

হোটেল সিটি ইন, খুলনায় অনুষ্ঠিত তিন (০৩) দিন (১৫-১৭ সেপ্টেম্বর, ২০১৯) ব্যাপী LIMA Refresher’s Training এর উদ্বোধন করেন বেগম মুন্নুজান সুফিয়ান, মাননীয় প্রতিমন্ত্রী, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।

অনুষ্ঠানটির প্রধান অতিথি হিসেবে ছিলেন খুলনা জেলার তথা মালিক-শ্রমিকের আস্থাভাজন ব্যক্তিত্ব বেগম মুন্নুজান সুফিয়ান, এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়। মন্ত্রী মহোদয়, প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘প্রযুক্তিগত বিদ্যায় নিজেকে বিকশিত করতে হবে।’

বিশেষ অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের চৌকশ কর্মকর্তা জনাব কে এম আলী আজম, সচিব, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়। সচিব মহোদয়, প্রশিক্ষণের গুরুত্বারোপ করে বলেন, ‘তাত্ত্বিক জ্ঞান নয় বরং ব্যবহারিক জ্ঞান নেওয়াটাই উত্তম।’ জনাব এ.কে.এম মিজানুর রহমান, মহাপরিচালক, শ্রম অধিদপ্তর, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়। জনাব লোকমান হোসেন মিয়া, বিভাগীয় কমিশনার, খুলনা। ড. মোল্লা জালাল উদ্দিন, এনডিসি, অতিরিক্ত সচিব, আন্তর্জাতিক সংস্থা, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়। জনাব মোহাম্মদ হেলাল হোসেন, জেলা প্রশাসক, খুলনা। জনাব জর্জ ফেলার, কারিগরি উপদেষ্টা, আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও), বাংলাদেশ।

এছাড়াও শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ, সাংবাদিকবৃন্দ, আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও) এর কর্মকর্তাবৃন্দ এবং LIMA Refresher’s Training এর প্রশিক্ষকবৃন্দ ও খুলনা, যশোর, কুষ্টিয়া কার্যালয়ের প্রশিক্ষণার্থীবৃন্দ।  

সভায় সভাপতিত্ব করেন সততা, দক্ষতা ও নিরপেক্ষতায় বিশ্বাসী জনাব শিবনাথ রায়, মহাপরিদর্শক, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।  

মহাপরিদর্শক মহোদয় বলেন, ‘LIMA is the first introduction of Bangladesh’. তিনি আরো বলেন, ‘২০২০ সালের জানুয়ারি মাস থেকে সকল পরিদর্শন হবে LIMA তে এবং পরিদর্শকদের LIMA তে পরিদর্শন করার তাগিদ দেন।’


Share with :

Facebook Facebook