কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২২nd মে ২০১৮

পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা রক্ষায় পুরস্কার পেল ১০ কারখানা


প্রকাশন তারিখ : 2018-04-28

১০টি পোশাক কারখানাকে ‘পেশাগত স্বাস্থ্য ও সেইফটি উত্তম চর্চা পুরস্কার’ প্রদান করেছে সরকার। ২৮ এপ্রিল, ২০১৮ রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মুজিবুল হক, এমপি, এসব কারখানার প্রতিনিধিদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস উদযাপন উপলক্ষে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় কর্তৃক প্রথমবারের মতো এই পুরস্কার প্রদান করা হয়।

পুরস্কারপ্রাপ্ত কারখানাগুলো হলো: ময়মনসিংহের ভালুকার স্কয়ার ফ্যাশন লিমিটেড, ধামরাইয়ের স্নোটেক্স আউটার ওয়্যার লিমিটেড, এ কে এইচ ইকো অ্যাপারেলস লিমিটেড গাজীপুরের ইকোটেক্স লিমিটেড, ভিয়েলাটেক্স লিমিটেড, হুপ লুন অ্যাপারেলস লিমিটেড এবং মানিকগঞ্জের তারাসিমা অ্যাপারেলস লিমিটেড নারায়ণগঞ্জের উইজডম অ্যাটায়ার্স লিমিটেড, নিট কনসার্ন লিমিটেড এবং ফকির ফ্যাশন লিমিটেড।

উল্লেখ্য, এর আগে পেশাগত স্বাস্থ্য ও সেইফটি উত্তম চর্চা পুরস্কার প্রদানের লক্ষ্যে গঠিত জুরি বোর্ড কর্তৃক উক্ত ১০ টি কারখানাকে মনোনীত করা হয়েছিল। ২০১৬ সাল থেকে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস উদযাপন করে আসছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।


Share with :

Facebook Facebook