কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১২ জানুয়ারি ২০২০

শ্রম সচিবের সঙ্গে ডাইফ কর্মকর্তাদের মতবিনিময়


প্রকাশন তারিখ : 2020-01-12

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব জনাব কে এম আলী আজম-এর সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করেছে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর (ডাইফ)। আজ রবিবার রাজধানীর শ্রম ভবনের সম্মেলন কক্ষে উক্ত মতবিনিময় অনুষ্ঠিত হয়।

সভায় ডাইফ-এর সকল পর্যায়ের প্রায় দুইশত কর্মকর্তা ও কর্মচারী অংশগ্রহণ করেন। কর্মক্ষেত্রে দায়িত্ব পালনকালে সঞ্চিত অভিজ্ঞতা, সমস্যা ও সমস্যা উত্তরণের উপায় নিয়ে অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে সচিব মহোদয় মুক্ত আলোচনা করেন।

বাংলাদেশ বর্তমানে সুন্দর সময় অতিবাহিত করছে উল্লেখ করে জনাব কে এম আলী আজম বলেন, বাংলাদেশে এখন তরুণ জনগোষ্ঠী বেশি। তারু্ণ্যের শক্তি ও সম্ভাবনাকে কাজে লাগিয়ে নির্ধারিত সময়ের আগেই বাংলাদেশ উন্নত বিশ্বের একটি দেশ হিসেবে পরিণত হবে হবে বলে আমি বিশ্বাস করি। এক্ষেত্রে ডাইফকে উল্লেখযোগ্য ভূমিকা রাখতে হবে। কারখানা ও প্রতিষ্ঠানে শ্রম আইন ও শ্রম বিধিমালা বাস্তবায়নের মাধ্যমে শোভন কর্মপরিবেশ নিশ্চিত করতে হবে।

সভার সভাপতির বক্তব্যে ডাইফ-এর মহাপরিদর্শক (অতিরিক্ত সচিব) জনাব শিবনাথ রায় বলেন, অধিদপ্তরের সকল পর্যায়ের পরিদর্শক ও কর্মকর্তাগণ নিজেদেরকে আরও দক্ষ করে তোলতে হবে। শোভন কর্মপরিবেশ নিশ্চিত করার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তথা উন্নত দেশ হিসেবে গড়ে তোলার জন্য সকলকে সদা সচেষ্ট থাকতে হবে।


Share with :

Facebook Facebook