কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৪ নভেম্বর ২০১৮

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের লাইসেন্স জালকারীকে পুলিশে সোপর্দ


প্রকাশন তারিখ : 2018-11-14

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের লাইসেন্স জাল করে ধরা পড়েছে লোকবল সরবরাহকারী প্রতিষ্ঠান কোটস বাংলাদেশ লিমিটেড। মেসার্স বি এম ইন্টারন্যাশনাল (বাংলা বাজার ২২ নং ওয়ার্ড, গাজীপুর)-এর লাইসেন্স নং-১৩০/২০১৭-১৮, তারিখ ০১/০৮/২০১৭ নবায়নের সময় এ জালিয়াতি ধরা পড়ে।

মেসার্স বি এম ইন্টারন্যাশনাল-এর মালিক মোঃ সবদের হাছান জানান, লাইসেন্স নবায়নের জন্য তিনি কোটস বাংলাদেশ লিঃ এর ওয়েলফেয়ার অফিসার মোঃ কামরুজ্জামানকে দায়িত্ব প্রদান করেন। পরবর্তীতে ১৩/১১/২০১৮ খ্রিঃ তারিখে তার উক্ত লাইসেন্স প্রয়োজন হলে কামরুজ্জামানকে চাপ সৃষ্টি করেন। পরে কামরুজ্জামান ই-মেইল-এর মাধ্যমে যে লাইসেন্স প্রেরণ করেন সেখানে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপমহাপরিদর্শক, গাজীপুর-এর স্বাক্ষর পরিলক্ষিত হয় যা ভিত্তিহীন ও মিথ্যা বলে প্রমাণিত হয়।

১৩/১১/২০১৮খিঃ তারিখে অধিদপ্তরের গাজীপুর কার্যালয়ে মোঃ সবদের হাছান এবং কামরুজ্জামান উপস্থিত হন। অভিযুক্ত কামরুজ্জামান উপমহাপরিদর্শক, গাজীপুর বরাবর স্বীকারুক্তিমূলক জবানবন্দি প্রদান করেছেন।

অধিদপ্তরের গাজীপুর কার্যালয়ের উপমহাপরিদর্শক জনাব শেখ আসাদুজ্জামান জানান, প্রতারককে টঙ্গী থানা (পশ্চিম)-এ সোপর্দ করা হয়েছে। অভিযুক্ত ব্যক্তি থানায়ও স্বীকারোক্তি প্রদান করেছেন।

উল্লেখ্য, বিধান অনুযায়ী বিভিন্ন প্রতিষ্ঠানে লোকবল সরবরাহ করতে হলে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শকের স্বাক্ষরিত লাইসেন্স-এর প্রয়োজন হয় এবং নির্ধারিত সময় পর পর উক্ত লাইসেন্স নবায়ন করতেও উক্ত অধিদপ্তরের মহাপরিদর্শকের স্বাক্ষর প্রয়োজন হয়।


Share with :

Facebook Facebook