কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৪ ডিসেম্বর ২০২১
প্রেস রিলিজ

বঙ্গবন্ধুর ত্যাগেই বাংলাদেশের অভ্যুদয়: শ্রম সচিব

বঙ্গবন্ধুর জীবনভর সংগ্রামের ফলেই বাংলাদেশ স্বাধীন হয়েছে, বাংলাদেশের অভ্যুদয় ঘটেছে। স্বাধীনতার পথ ধরে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যার নেতৃত্বেই বাংলাদেশ আত্ননির্ভশীল, স্বয়ংসম্পূর্ণ, মর্যাদাপূর্ণ রাষ্ট্র হিসেবে বিশ্বমানচিত্রে মাথা তুলে দাঁড়িয়েছে। 
 
আজ শুক্রবার রাজধানীর বিজয়নগরে শ্রম ভবনের সম্মেলনকক্ষে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং মন্ত্রণালয়ের অধীন দপ্তর ও সংস্থার আয়োজনে মহান বিজয়ের সুবর্ণ জয়ন্তী ও মহান বিজয় দিবস উপলক্ষে "বঙ্গবন্ধু, বাংলাদেশ ও মহান বিজয় দিবস" শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তৃতায় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মোঃ এহছানে এলাহী এসব কথা বলেন। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকলকে কাজ করার জন্য আহ্বান জানান শ্রম সচিব। 
 
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ইমেরিটাস প্রফেসর ড. এ. কে. আজাদ চৌধুরী বলেন, বঙ্গবন্ধু অসহিংস আন্দোলনের মাধ্যমেই একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার দারপ্রান্তে নিয়ে গিয়েছিলেন। স্বাধীনতার ঘোষণার পূর্বে তাঁর নির্দেশেই বাংলাদেশের সবকিছু পরিচালিত হচ্ছিল। এই দিক থেকে তিনি বিশ্ব বিখ্যাত অনেক নেতা থেকে ভিন্ন। ন্যায্য অধিকার নিশ্চিতকরণের জন্য তিনি পাকিস্তান ভেঙ্গে বাংলাদেশ গড়েছেন। বর্তমানে বাংলাদেশ যে মাথা উঁচু করে দাঁড়িয়েছে, তা বঙ্গবন্ধুর জন্যই সম্ভব হয়েছে। 
 
কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক (অতিরিক্ত সচিব) মোঃ নাসির উদ্দিন আহমেদ বলেন, "বঙ্গবন্ধু স্বাধীনতা এনে দিয়েছেন কিন্তু তার 'সোনার বাংলা' গড়ার স্বপ্ন বাস্তবায়ন করে যেতে পারেননি। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই সে স্বপ্ন বাস্তবায়নের পথে দুর্বার গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশ।" 
 
শ্রম মন্ত্রণালয়ের সচিবের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর (ডাইফ), শ্রম অধিদপ্তরসহ মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দপ্তর ও সংস্থার কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
2021-12-17

Share with :

Facebook Facebook